Tuesday, 23 May, 2017

Please use Google Chrome or Mozilla Firefox for best view of www.NYBangla.com

সর্বশেষ খবর

About admin

Related Posts

11 Comments

  1. 1

    সাঈদ, মুক্তিযোদ্ধা

    I can see a face here who’s father was a Muslim Leager who’s father was also a Muslim League leader at Gopalganj who was opposing Bongobondhu all over his life. Also this is the proof that BNP was formed by the then Pakistan Muslim League leaders keeping a so called freed fighter.

    Reply
  2. 2

    সাঈদ, মুক্তিযোদ্ধা

    এই মুক্তিযোদ্ধা (?) দের কাছে জানতে পারি কি তারা কি করে জানলেন কিভাবে দেশ বিক্রী হয়ে গেল যদি তারা সেই চুক্তির শর্তাবলী না জানতে পেরে থাকেন? তারা কি এখনও জানেন না যে কারো শক্তি নেই কোনো দেশকে অন্যের কাছে বিক্রী করার? আর ভারত যদি আমাদের দেশের কর্তৃত্ব নিতেই চাইত তবে ৭১ সনে কেন করেনি? ১৯৭১ সনে তাদের স্থান ছিল পাক সেনানিবাসে এবং তাই জানেন না যে ভারত আমাদের জন কি করেছিল, কিভাবে আমাদের থাকা-খাওয়া ও যুদ্ধাস্ত্র সরবরাহ করেছিল। যদি জানতো তবে আরে এই ধরনের গবেটদের মত বক্তব্য দিত না।

    Reply
  3. 3

    Farouk Waheed

    এখানে প্রকৃত মুক্তিযোদ্ধা কয়জন? মুক্তিযোদ্ধা হলেতো তার নামের আগে ‘বীর মুক্তিযোদ্ধা’ লিখতে হবে। ‘বীর মুক্তিযোদ্ধা ‘ লেখার সাহস নাই কেন? “একাত্তরে মুক্তিযুদ্ধের মধ্য দিয়ে পাওয়া স্বাধীনতা ভারতের কাছে বিকিয়ে দেয়ার ষড়যন্ত্র কখনোই বাংলার জনতা মেনে নেবে না”- বেশ ভালো কথা- কিন্তু একটা স্বাধীন দেশকে কতবার ভারতের কাছে বিক্রি করা যায়? আর বিক্রি হলে শেখ হাসিনা কত দামে দেশ বিক্রি করেছে? ভারত আসলে একদম বোকা- তা নাহলে একটি দেশ কয়বার কিনে!
    একাত্তরের মহান মুক্তিযুদ্ধে ভারতের মহান অবদান একমাত্র মুক্তিযোদ্ধা ছাড়া অন্য কেউ কিছুতেই বুঝবে না- এখানে ভারতের অবদান বলতে গেলে মহাকাব্য রচনা হয়ে যাবে- তাই সেটা উল্লেখ না করে বলবো ভারত যদি সহযোগিতা না করতো তাহলে এক পাকিস্তান থাকলে বাঙালিদের এতোদিনে বর্বর গণহত্যাকারী নারী ধর্ষক পাকিস্তানিদের ক্রীতদাস হয়ে থাকতে হতো এবং বাঙালি মা-বোনদের কী অবস্থা হতো একটু চিন্তা করলে শরীর শিহরিত হয়ে উঠে! এখানে বলা হয়েছে “ইসলামাবাদের বিমাতাসুলভ আচরণ”! একটা বর্বর গণহত্যাকারী নারী ধর্ষক জাতীকে এতোবড় সম্মান? বিমাতার আচরণ যতই খারপ হোক তারপরও সে মা জননী- “ইসলামাবাদের বিমাতাসুলভ আচরণ” এই ভাষাটি ব্যবহার না করে ৩০ লক্ষাধিক গনহত্যাকারী ও চার লক্ষাধিক মা-বোনদের যারা ধর্ষণ করেছে সেই অসভ্য বর্বর জাতীকে তিরস্কার করার আর কোনো ভাষা পাওয়া গেলো না?

    Reply
  4. 4

    Farouk Waheed

    একাত্তরের মহান মুক্তিযুদ্ধে যুদ্ধে ভারতীয় তথা মিত্রবাহিনীর যেসব বীরসেনানীরা বীরের বেশে আমাদের মুক্তিযোদ্ধাদের সাথে মিলিত হয়ে কাঁধে কাঁধ মিলিয়ে হানাদার বর্বর পাকিস্তানি বাহিনীর বিরুদ্ধে জীবনের মায়া ত্যাগ করে বীরের বেশে যুদ্ধ করেছিলেন এবং বুকের তাজা রক্ত ঢেলে দিয়ে হতাহত হয়েছিলেন এবং মিত্র-মুক্তিবাহিনীর রক্তের স্রোত একহয়ে বাংলার মাটি সিক্ত হয়েছিল- সেইসব বীরসেনানীদের আজ কৃতজ্ঞতাচিত্তে স্মরণ করছি। মিত্রবাহিনীর প্রতি আরো কৃতজ্ঞতা জানিয়ে স্বাধীন বাংলা বেতারের ওয়ার করেসপন্ডেন্ট জনাব মুসা সাদিক-এর একটি লেখার কিছু অংশ উদ্ধৃতি করছি- “পাক হানাদার কবলে বন্দী বঙ্গ জননীর আঁখিজল মুছিয়ে দিতে ’৭১-এ যে বীর অরোরা এসেছিলেন এই বঙ্গে, তিনিতো কিছুই চাননি। আজ তিনি তো নেই! বিশ্ব চরাচরে কোথাও তিনি নেই! আজ তাই ’৭১-এর বীর প্রসবিনী বঙ্গ জননী জলটলমল চেয়ে আছে সেই পথপানে- স্বাধীনতার পতাকা হাতে যে পথ বেয়ে সেই বীর এসেছিলেন বঙ্গে, যে পথ ধরে সে বীর গিয়েছিলেন চলে। ’৭১-এ নির্যাতিতা- ভুলুণ্ঠিতা তোমার জননী-ভগিনিকে মাথার পাগড়ি খুলে পরিয়ে দিয়েছিলেন যে পরদেশী বীর, তাঁর বীরত্ব দিয়ে, বিক্রম দিয়ে সেবা করেছিলেন তোমার বঙ্গ জননীর। বিধাতা প্রেরিত বঙ্গ জননীর বীর সন্তান তিনি। তাঁর গরবে গরবিনী বঙ্গ জননী, গর্বিত বাংলাদেশ। বীর প্রসবিনী বঙ্গ জননীর কোল আলো করে ফিরে ফিরে এসো ’৭১-এর মহান বীরেরা। তোমাদের বীরত্বে-বিক্রমে জেগে জেগে উঠুক বাংলাদেশ। জয় হোক বঙ্গ জননীর। জয় হোক বাংলার। জয়তু বাংলাদেশ।”- একাত্তরে আমাদের দুঃসময়ের বন্ধু ভারত এবং মিত্রবাহিনী সম্পর্কে আজ আর কিছু বলার প্রয়োজন আছে কি?

    Reply
  5. 5

    সাঈদ, মুক্তিযোদ্ধা বিমানসেনা

    ফারুক ভাই, ওদের নির্লজ্জতার কথা আর বলে লাভ নেই। মনে আছে ৭১ এর শেষ দিকে হায়েনাদের সহায়তা নিয়ে গোলাম আযমসহ অনেক দালাল আমেরিকায় পালিয়েছিল, তারা নেই কিন্তু তাদের উত্তরসুরীরা আজ এখানে সেখানে মুক্তিযুদ্ধের পক্ষ শক্তির বিরুদ্ধে নানা কুতসা রটনা করে যাচ্ছে। তারা এগুলো করেই যাবে বংশ পরম্পরায়। তারা কি জানে ৭১ এ ভারত আমাদের জন্য কি করেছিল? জানেনা কিংবা জানলেও তা স্বীকার করবে না। ঐ ‘…দল’ … কি কেহ মুক্তিযোদ্ধা আছে? সেই দলের জন্মদাতাতো মুক্তিযোদ্ধা সেজেছিল পাকিস্তানের দালাল হিসেবে। নতুবা তার পরিবারকে কিভাবে পাক সেনাদের সেনানিবাসে রেখে গিয়েছিল? জানা যায় ঐ ৯ মাসের অনেক সময়ই ঐ দলের নেত্রীকে জি এইচ কিউ অফিসার্স মেসে দেখা যেত। তারা কি জানে এ সব?

    Reply
    1. 5.1

      Farouk Waheed

      ‘মুক্তিযোদ্ধা সংসদ যুক্তরাষ্ট্র কামান্ড’ চুপ কেন? তাদের কি কিছুই বলার নেই?

      Reply
      1. 5.1.1

        সাঈদ, মুক্তিযোদ্ধা বিমানসেনা

        মুক্তিযোদ্ধা সংসদের যুক্তরাষ্ট্র কমান্ড কাউন্সিলের আহ্বায়ক ডক্টর আবদুল বাতেনের সাথে যোগাযোগ করে জানা গেছে ঐ মুক্তিযোদ্ধা নামধারী দালালেরা কেহই মুক্তিযোদ্ধা নয় এবং অনেকেই গোলাম আযম, ওয়াহিদুজ্জামান খান, আব্দুল আলীম, ফকা চৌধুরীরদের ভক্ত এবং অনুসারী। তারা মুক্তিযোদ্ধাদের নাম ব্যবহার করছে এই কারনে যাতে তাদের প্রতিবাদ গ্রহনযোগ্য হয়। আসলে জাতি জেনে গেছে ওরা কারা এবং কি তাদের উদ্দেশ্য। সুতরাং ড …দলে…কোনো বিবৃতিতে যেন কেহ মনোযোগ না দেন। সেই সাথে ডক্টর আব্দুল বাতেন মুক্তিযুদ্ধের পক্ষের সকল শক্তিকে ওদের চক্রান্ত থেকে সাবধান থাকতে বলেছেন ।

        Reply
      2. 5.1.2

        সাঈদ, মুক্তিযোদ্ধা বিমানসেনা

        মুক্তিযোদ্ধা সংসদ যুক্তরাষ্ট্র কামান্ড’ চুপ কেন? সেই প্রশ্ন নিয়ে তাকে ফোন করেছিলাম এবং তিনি বলেছেন, ঐ দল এর জন্মই অবৈধ এবং সেই অবৈধদের কোনো উক্তির প্রতিবাদ করার কিছু নেই। ব্যক্তিগতভাবে কেবল প্রতিবাদ নয়, ওদেরকে সব ধরনের প্রতিহতই করা যায় কিন্তু কোনো সাংগঠনিকভাবে নয়। আমরা সবাই জানি সেই দলের জন্ম কিভাবে হয়েছিল এবং কাদের ইন্দনে। সেই ইন্দনদাতাদের মধ্যে কি গোলাম আযম, সাকা/ফকাচৌ, আব্দুল আলীম, ওয়াহিদুজ্জামান খান, শাহ আব্দুল আজিজরা ছিল না? সেই পাকি দালাল মুসলিম লীগাররা আর নেই কিন্তু তাদের উত্তরসুরীরা বিশ্বের অনেক জায়গায় ছিটিয়ে আছে এবং তারাই দেশের বিরুদ্ধে প্রপাগান্ডা ছড়াচ্ছে। তাদের বিলুপ্তি সময়ের ব্যপার মাত্র। সুতরাং তাদের কোনো বিবৃতিকে ধিক্কার জানাবার মত ভাষা তার জানা নেই তাই তিনি কিছু বলছেন না। তারা দাবী করে তারা মুক্তিযোদ্ধা, কিন্তু তাদের যে জন্মদাতা সেই মেজর কোন প্রেক্ষাপটে মুক্তিযোদ্ধা হয়েছিল তাতো সকলেরই জানা। সেই মেজর ৭১ সনের ২৪ মার্চ অন্যান্য সৈনিকদেরকে নিয়ে গিয়েছিলেন চট্টগ্রাম সমুদ্র বন্দরে পাকিস্তান থেকে সোয়াত জাহাজে করে আনীত অস্ত্র ও গোলাবারুদ খালাস করার জন্য। সৈনিকেরা যখন জানতে পারল তখনই তারা প্রতিবাদ করেছিল এবং অস্ত্র খালাস করতে অস্বীকার করেছিল। সেই মেজর সাহেব সেখান থেকে চলে গিয়েছিল তার উর্ধতন কমান্ডের কাছে এবং সেখান থেকে তাকে পাকিস্তান ইন্টেলিজেন্স (ডিজিএফআই) এর কাছে এবং তাদের নির্দেশনা নিয়ে ৩ তিন পর অর্থাৎ ২৭ মার্চ কালুরঘাট বেতার কেন্দ্রের কাছে গিয়ে ইউনিফরম পরিহিত অবস্থায় ঘোরাফেরা করছিলেন এবং বেতার কেন্দ্রের কর্মকর্তা হান্নান সাহেবের সাথে দেখা হলে মেজরকে নিয়ে যান বেতার কেন্দ্রে এবং বংগবন্ধুর নামে স্বাধীনতার ঘোষনাপত্র পাঠ করার অনুরোধ করেন। সেখান থেকেই মেজর সাহেব ভারতে চলে যান এবং তার স্ত্রী সন্তানদেরকে রেখে যান সেনানিবাসের পাক সেনাদেরদের আতীথেয়তায়। যদি সেই “দলের জন্মদাতা” মুক্তিযোদ্ধাই হয়ে থাকেন তবে তার পরিবারকে কেন পাক সেনারা ৯ মাস পাহারা দিয়ে রেখেছিল? এই প্রশ্ন যুক্তরাষ্ট্র মুক্তিযোদ্ধা কমান্ড কাউন্সিল এবং সকল মুক্তিযোদ্ধাদের। ঐ তথাকথিত মুক্তিযোদ্ধা দলকে সেই মেজরের অবৈধ সন্তান বলে অভিহিত করা ছাড়া কি আর কোনো প্রতিশব্দ আছে? সুতরাং ………?

        Reply
  6. 6

    সাঈদ, মুক্তিযোদ্ধা বিমানসেনা

    এই “মুক্তিযোদ্ধা দলে”র প্রত্যেকের কাছেই জানতে চাই – আপনারা যদি মুক্তিযোদ্ধা হয়ে থাকেন তবে মুক্তিবার্তা কিংবা ভারতীয় গেজেট কিংবা অন্য কোনো গেজেটে কি কারও নাম আছে? যদি থেকে থাকে তবে একটু দয়া করে জানাবেন সেই গেজেটের নাম্বার কত কিংবা মুক্তিবার্তায় আপনাদের নাম কত নম্বরে আছে? যদি না দেখাতে পারেন তবে আর কোনোদিন নিজেদেরকে মুক্তিযোদ্ধা হিসেবে দাবী করবেন না এবং আমরা আপনাদেরকে ভুয়া মুক্তিযোদ্ধা বলেই ধরে নেব।

    Reply
  7. 7

    Rahman, M S

    Hellow, Freedom Fighters of BNP, can you prove that any of you are real freedom fighter? Could you let us know the gazette number or any other list? I know you can not do that. If you are real Freedom Fighters, answer to all the comments above posted by different people. If you don’t, don’t flush your dirty face on this page. Feel shame.

    Reply
  8. 8

    একজন বাংগালী মুক্তিযোদ্ধা

    সেই গোলামী চুক্তিকে একটু আমাদেরকে জানাবেন কি ভাইয়েরা? আমরাতো কিছুই জানিনা, তাই আপনাদেরকে সমর্থনও করতে পারিনা আর বিরোধীতাও করতে পারছিনা। দয়া করে চুক্তির সারাংশটা একটু লোক সন্মুখে প্রকাশ করলে খুবই খুশী হব।

    Reply

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

Contact: Abid Reza, Phone & Text : (518) 217-8499, Email: nybangla@gmail.com (Web Publishing from New York since March 26, 2004)