Thursday, 22 June, 2017

Please use Google Chrome or Mozilla Firefox for best view of www.NYBangla.com

About admin

Related Posts

4 Comments

  1. 1

    মুসা antirajakar

    সব দেখে বুঝা যাচ্ছে রাজনৈতিক দূরদর্শিতার অভাব, আমাদের প্রিয় বঙ্গবন্ধুর বাংলাদেশ মূর্তি সাজানোর জন্য স্বাধীন হয়নি, ধর্মীয় বিশ্বাসে যারা মূর্তি রাখেন এটা তাদের অধিকার, তাই বলে দেশের আনাচে কানাচে মূর্তি স্থাপন করে দেশের সংখ্যা গরিষ্ঠদের ধর্মীয় অনুভূতিতে আঘাত দেয়ার অধিকার জনগণ কাউকে দেননি, বালাদেশে যদি ইসলামিক রেভুলেশন হয়, তা হবে এই নাস্তিকদের বারাবারিতে, এই নাস্তিকদের কারনে, মদখোর, জোঁয়াবা্‌ শোয়রখোর, মা*ীবা্‌ ইয়াবাখোরদের কারনে, বাংলাদেশের মুসলমান মানেই সবাই রাজাকার নন, দালাল রাজা এিদিব রায় মুসলমান ছিলেননা।

    Reply
    1. 1.1

      সাঈদ, মুক্তিযোদ্ধা

      মুসা ভাই, সব ধর্মকেই অন্য ধর্মকে সন্মান জানাবার নির্দেশ আছে প্রতিটি ধর্ম গ্রন্থে, এ কথা একেবারেই সত্য তবে এক ধর্ম অন্য ধর্মকে সন্মান করার অর্থ এই নয় যে বড় ভাই ছোটদেরকে বয়সের দাবীতে কেবল শাসনই করবে। আমরা ছোট বেলায় আমাদের প্রতিবেশী হিন্দু সম্প্রদায়ের সব পুজায় যেতাম, দেখার জন্য, পুজো করার জন্য নয়। হিন্দু বন্ধুরা খুশী হতেন এবং আমাদের জন্য কিছু উপহারেরও ব্যবস্থা করতেন। আমাদের ঈদের সময় তারা আসতেন এবং একই ধরনের সৌজন্য তাদেরকে দেখাতাম। তার মানে কি এই যে আমরা হিন্দু হয়ে গিয়েছিলাম কিংবা তারা মুসলমান? দেখতে গেলেই যে ধর্মান্তরিত হয়ে যায় এটা এক ধরনের বেকুব ধার্মিকদের অপপ্রচার। আর কিছুই নয়। তবে এই ভাস্কর্য্য ওখানে যিনি রেখেছিলেন তার কি উদ্দেশ্য ছিল? অন্যত্রওতো স্থাপন করা যেত। অবশ্য সরকারী ব্যবস্থাপনাও এ জন্য দায়ী। সরকারের সংশ্লিষ্ট বিভাগের অনুমতি ছাড়া কি এই ভাস্কর্য্য ওখানে স্থাপন করা হয়েছিল? অবশ্যই নয়। হেফাজতিদেরকেও মনে রাখতে হবে ঐ ভাস্কর্য্য মানুষের ধর্মের উপর কোনো প্রভাব ফেলতে পারে না কারন আমরা মুসলমান এবং খাটি মুসলমান কোনো মুর্তিমান আল্লাহকে সৃষ্টিকর্তা হিসেবে মানে না। আমাদের আল্লাহ নিরাকার।

      Reply
      1. 1.1.1

        মুসা antirajakar

        শ্রদ্ধেয় সাঈদ ভাই,
        আপনি যা বুঝেন তা বাংলাদেশের অধিকাংশ সাধারন বুঝেনা, আর যে মূর্তি বা তথাকথিত ভাস্কর্য নিয়ে প্রশ্ন উঠেছে, তা বাংলাদেশের হিন্দু বা বৌদ্ধ সমাজের কালচারে পরেনা, গ্রীক মূর্তি এবং তাও সুপ্রিম কোর্টের সামনে!!! আমি আমার স্কুল জিবন কাটিয়েছি হোস্টেলে থেকে, আমার রুমমেট ছিল আমারই হিন্দু বন্ধু, আমি নামাজ পড়তাম আমার বিছানায় আর আমার সেই বন্ধু মূর্তি পূঁজা করতো তার টেবিলে, কই কোনদিনতো আমাদের মধ্যে এ নিয়ে ঝগরা হয়নি, ধর্ম বিশ্বাস বেক্তিগত ব্যাপার, তবে একটি মুসলিম দেশে তা নিয়ে প্রকাশ্যে সংখ্যা গরিষ্ঠদের ধরমানুভতিতে আঘাত দেয়াকে কিছুতেই প্রশ্রয় দেয়া যায়না, আমি আছি ইয়রোপের একটি কঠ্যোর খ্রীস্তান দেশে, তাদের ধর্ম অনুভূতিতে আঘাত দেয়ার সাহস এ দেশে বসে কেহ দেখাতে পারবেনা, অনুগ্রহ পূর্বক সাধারন মানুষের কাছ থেকে ফিলসফারের আচরন আশা করবেননা। আমি আবারও বলবো, বাংলাদেশে ইসলামি রেভুলেশন হলে তা হবে নাস্তিকদের বারাবারির কারনে। আপনার জন্য রইল শ্রদ্ধা এবং শুভেচ্ছা।
        মুসা

        Reply
  2. 2

    সাঈদ, মুক্তিযোদ্ধা

    …… কারণ, অসাম্প্রদায়িক বাংলাদেশের প্রতিচ্ছবি হচ্ছেন সুলতানা কামাল।’ … এ কথা বিশ্বাস করি শতভাগ কিন্তু তাই বলে বেগম সুফিয়া কামালের কন্যা সুলতানা কামালের কাছ থেকে কোনো ধরনের বেফাঁস কথা জাতি আশা করে না। তাকে কথা বলার সময় সব ধর্মের লোকদেরকে স্মরনে রাখতে হবে। অন্যথায় এ ধরনের প্রতিকুল পরিস্থিতির উদ্ভব হবেই।

    Reply

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

Contact: Abid Reza, Phone & Text : (518) 217-8499, Email: nybangla@gmail.com (Web Publishing from New York since March 26, 2004)